ঢাকা থেকে বলিয়াটি জমিদার বাড়ি কিভাবে যেতে হয়?

ForumCategory: Baliati Palaceঢাকা থেকে বলিয়াটি জমিদার বাড়ি কিভাবে যেতে হয়?
Tamal Tarubaliatipalace303 Staff asked 1 year ago

আমরা ঢাকার একটি বিদ্যালয় থেকে বালিয়াটি জমিদার বাড়িতে একটি শিক্ষাসফরে যেতে চাচ্ছি। এমতাবস্থায় আমরা ঢাকা থেকে বালিয়াটি জমিদার বাড়ি কি ভাবে যাব। ঢাকা থেকে বালিয়াটি জমিদার বাড়ির যোগাযোগ ব্যবস্থার বিস্তারিত জনালে খুবই উপকৃত হতাম।

শেয়ার করুন
1 Answers
Asim answered 17 hours ago

ঢাকার খুব কাছাকাছি বালিয়াটি জমিদার বাড়ি অবস্থিত বালিয়াটিতে শুধু ১০০ বছরের পুরানো বৃহৎ জমিদার বাড়িই আছে তা কিন্তু এ খানে রয়েছে রামকৃষ্ণ মঠ, গদাই গৌরাঙ্গ মঠ রয়েছে চোখ ধাদানো বিশাল একটি বিদ্যালয়। যেটি ঈশ্বর চন্দ্র উচ্চ বিদ্যালয় নামে পরিচিত। এই এলাকা প্রকৃতিক সৌন্দর্য্য আপনাকে মুগ্ধ করে দেবে। 
পাবলিক বাসে যারা আসবেন:
ঢাকা থেকে বালিয়াটি জমিদার বাড়ি আসার ক্ষেত্রে পাবলিক বাসে কিভাবে আসবেন সেটা বলছি তাহলে সবার জন্য সুবিধা হবে। ঢাকার যেখানেই থাকেন না কেন প্রথমে গাবতলী আসবেন তবে যারা উত্তরা, টংগী, গাজীপুর, চান্দরা, বাইপাইল তারা সরাসরি নবীনগর চলে আসবেন। গাবতলী বা নবীনগর আসার পর গাবতলী টু সাটুরিয়া গামী এস.বি. লিংক বাসে করে সাটুরিয়া আসতে হবে। গাবতলীথেকে সাটুরিয়ার ভাড়া নেবে ৭৫/- টাকা। ঢাকা থেকে বালিয়াটি আসতে সময় লাগবে ১:৩০ মি: সর্বোচ্চ। সাটুরিয়া থেকে বালিয়াটি অটো-রিক্স-সিএসজি যোগে বালিয়াটি জমিদার বাড়ি। ভাড়া নেবে ১০/- টাকা প্রতি জন। এখানে সময় লাগবে অনলি ৫-৭ মি:।
প্রাইভেট গাড়ী বা রিজার্ভ গাড়ীতে যারা আসবেন:
ঢাকার যেখানেই থকেন না কেন গাবতলী আসবেন কিন্তু যারা উত্তরা, টংগী, গাজীপুর, চান্দরা, বাইপাইল থেকে আসবেন তাদের জন্য নবীনগর চলে যাবেন। গাবতলী থেকে ঢাকা – আরিচা রোড ধরে সাভার-নবীনগর-নয়ারহাট-ইসলামপুর-ঢোলিভিটা-জযপুরা হয়ে কালামপুর আসবেন। কালামপুর আসলে রাস্তার পাশে দেখতে পাবেন বালিয়াটি জমিদার বাড়ীর লিখা ব্যানার যদি ব্যানার না দেখতে পান তবে কালামপুর এসে ঢাকা – আরিচা রাস্তার ডান দিক দিয়ে যাত্রা শুরু করবেন। কালামপুর থেকে কালামপুরবাজার-বাসনা-মহিষাষী-কাউলিপাড়া হয়ে সাটুরিয়া আসবেন। সাটুরিয়া ঢুকার সময় দেখতে পারেন তিন রাস্তার মোড় সেখানে এসে ডান দিকে চলে যাবেন সাটুরিয়া থেকে আসবেন বালিয়াটি জমিদার বাড়ি তবে মঝে আরও একটি তিন রাস্তার মোড় পাবেন সেখানেও ডানদিকে যেতে হবে। যদিও সব জায়গাতেই বালিয়াটি জমিদার বাড়ির ব্যানার পাবেন।
যে কোন প্রয়োজনে কল করতে পারেন 01679-462584
 

শেয়ার করুন